বাইক প্রেমীদের কাছে প্রেমের প্রস্তাব নিয়ে হাজির 2024 Yamaha R15M Carbon Edition, দেখলেই প্রাণ জুড়িয়ে যাবে

2024 Yamaha R15M Carbon Edition: সম্প্রতি দিল্লির প্রগতি ময়দানে 1 ফেব্রুয়ারি থেকে ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ইভেন্ট চলছে, যেখানে ইয়ামাহা তাদের বহু জনপ্রিয় Yamaha R15M বাইকটি প্রদর্শন করেছে। এর আগেই Yamaha তাদের Nmax 155 এবং FZ-X Chrome দুটি বাইক প্রদর্শন করে ইতিমধ্যে ইন্টারনেটে অনেক ভাইরাল হয়েছে। এখন সংস্থাটি Yamaha R15M Carbon Edition লঞ্চ করে বাইক প্রেমীদের মধ্যে বিরাট সাড়া ফেলে দিয়েছে।

google news

2024 Yamaha R15M Carbon Edition ডিজাইন

Yamaha R15M কার্বন এডিসন বাইকটি দুর্দান্ত চোখ ধাঁধানো আকর্ষণীয় কৃত্রিম কার্বন ফাইবার বডির সাথে মোবিলিটি শো-তে প্রদর্শন করা হয়েছে। বাইকটির সামনের দিকটি পুরোপুরি কার্বন ফাইবার ডিজাইন দেওয়া হয়েছে, এর সাথেই উপরের দিকে গ্লাস ফিনিশ দিয়ে আরও চকচকে করা হয়েছে। বাইকটির পিছনের দিকে কার্বন ফাইবারের নিখুঁত কাজ দেখতে পাওয়া যাবে।

2024 Yamaha R15M Carbon Edition

2024 Yamaha R15M Carbon Edition লঞ্চ ডেট

কার্বন এডিশনের এই বাইকটি লঞ্চের ব্যাপারে এখনো পর্যন্ত ইয়ামাহার তরফ থেকে সেই রকম ভাবে তথ্য দেওয়া হয়নি। তবে বিশ্বস্ত একটি সূত্র থেকে জানা গেছে বাইকটি ফেব্রুয়ারি মাসের শেষের দিক করে লঞ্চ করা হতে পারে। আপনাদের বাইকটির দামের ব্যাপারে যদি বলি এখানে একটু প্রিমিয়াম ফিনিশ এর সাথে দামটি রাখা হয়েছে 2 লাখ টাকা থেকে 2.10 লাখ টাকা পর্যন্ত হতে পারে।

Tata Harrier EV Price and Lanch Date in India এক ঝলকেই ফিদা করে দেবার মতো গাড়ি আনলো টাটা

2024 Yamaha R15M Carbon Edition ইঞ্জিন

ইয়ামাহা তাদের প্রত্যেকটি বাইকে হাই পারফরম্যান্স ইঞ্জিন ব্যবহার করে থাকে, এক্ষেত্রে বাইকটিতে 155 cc সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল SOCH ফুয়েল ইনজেকশন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 18.1 bhp ক্ষমতা উৎপাদন করতে পারে 10,000 আরপিএমে এবং সর্বোচ্চ টর্ক 14.2 Nm পাওয়া যাবে 7,500 আরপিএমে। এছাড়া ইঞ্জিনটি 6 স্পিড গিয়ার বক্স এর সাথে যুক্ত করা হয়েছে, যা পারফরম্যান্স আরও বাড়াতে সাহায্য করবে। রাইডিং অনুভূতি ভালো করার জন্য স্লিপার আসিস্ট ক্লাচ দেওয়া হয়েছে।

2024 Yamaha R15M Carbon Edition ফিচারস

ফিচার্সের ব্যাপারে এই মডেলটিতে পেয়ে যাচ্ছেন ফুল ডিজিটাল ইন্সটুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেকভিটি, ব্লুটুথ কানেক্ট, কল অ্যালার্ট, এসএমএস অ্যালার্ট এছাড়াও অন্যান্য আধুনিক ফিচার রয়েছে। তবে পরবর্তী আপডেটে বাইকটিতে ট্রিপ নেভিগেশন সিস্টেম যুক্ত করা হবে বলে মনে করা হচ্ছে।

সবথেকে সস্তায় 151 কিলোমিটার রেঞ্জ নিয়ে টক্কর দিতে মাঠে নেমেছে Ola S1X কিনবেন নাকি

2024 Yamaha R15M Carbon Edition ব্রেক এবং সাসপেনশন

আগের মডেলটির মতোই এখানেও আপ সাইড ডাউন ফন্ট ফ্রক সাসপেনশন দেওয়া হয়েছে এবং পিছনের দিকে মনো সাসপেনশন রয়েছে। বাইকটির গতি নিয়ন্ত্রণ করার জন্য সামনের দিকে দেওয়া হয়েছে 282 mm এর ডিস ব্রেক এবং পিছনের দিকে 220 mm এর ডিস ব্রেক এবং দুটি চাকাতেই ডুয়েল চ্যানেল ABS সিস্টেম ও ট্রাকশন কন্ট্রোল সিস্টেম উপলব্ধ করা হয়েছে।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment