হিরোর নতুন চমক Hero Xoom 160 ADV ফিচার্স জানলে আপনিও চমকে উঠবেন, জানুন বিস্তারিত

ভারতীয় বাজারে সবথেকে বৃহৎ দু চাকা নির্মাতা কোম্পানি হিরো। এই কোম্পানিটি বাইক তৈরি করার জন্য যেমন প্রসিদ্ধ, তার সাথেই স্কুটার তৈরিতেও অনেক জনপ্রিয়। হিরো ভারতীয় বাজারে স্কুটারের জনপ্রিয়তা বানিয়ে রাখতে একটি ফ্ল্যাগশিপ মডেলের স্কুটার নিয়ে আসতে চলেছে যার নাম রাখা হয়েছে Hero Xoom 160 ADV.

google news

সংস্থাটি স্কুটারটি সর্বপ্রথম হিরো EICMA 2023 ইভেন্টে সকলের সামনে এনেছিল, তারপর থেকেই স্কুটারটি লঞ্চ করার জন্য জোর কদমে কাজ চলেছে। ভারতীয় বাজারে স্কুটার বিক্রি বহু পরিমানে হলেও হিরোর স্কুটার একটু কম বিক্রি হয়। যার কারণেই ক্রেতাদের আকর্ষিত করার জন্য বাজেট কমিউটার সেগমেন্টে Xoom 160 ADV নিয়ে আসার পরিকল্পনা করছে। শুধুমাত্র এ দেশে নয় পার্শ্ববর্তী বাংলাদেশ সহ অন্যান্য দেশগুলোতেও স্কুটারটির রপ্তানি করা হবে। আসুন তাহলে স্কুটারটির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে জানা যাক।

Hero Xoom 160 ADV

Hero Xoom 160 ADV Features

হিরো সব সময় বাজেট সেগমেন্টের বাইক এবং স্কুটার তৈরি করে, কিন্তু এই স্কুটারটির ক্ষেত্রে একটু অ্যাডভেঞ্চার টাইপ ক্রেতাদের লক্ষ্য করে বানানো হয়েছে। স্কুটারটিতে আকর্ষণীয় লুক যুক্ত এলইডি হেডলাইট এবং টেল লাইট অফার করা হয়েছে। টার্ন ইন্ডিকেটরের জন্য হ্যালোজেন ল্যাম্প দেওয়া হয়েছে, এছাড়া রোড প্রেজেন্ট বাড়ানোর জন্য 14 ইঞ্চির আল্যায় হুইল যোগ করা হয়েছে। বর্তমানে প্রত্যেক বাইক এবং স্কুটারে উন্নত ইন্সটুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়, এক্ষেত্রে স্কুটার টিতে Xpulse 200-র মত ডিজাইনের ইন্সটুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। এর সাথে নেভিগেশন সহ কানেক্টিভিটির সুবিধাগুলি পাওয়া যাবে।

2-Wheeler TypeScooter
Engine cc (Displacement)156 cc
Maximum Power15.2 HP @ 7500 rpm
Maximum Torque14.1 Nm @ 6500 rpm
Number of Cylinders1
Number of GearsCVT
Ground Clearance165 mm
Kerb Weight138 kg

আকর্ষণীয় ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিনের সাথে লঞ্চ হলো Hero Mavrick 440 Price in India জানুন

Hero Xoom 160 ADV Instrument cluster

Hero Xoom 160 ADV Price

বর্তমানে ভারতীয় বাজারে দমদার ইয়ামাহা কোম্পানির স্পোর্টি স্কুটার Aerox 155 রয়েছে যার দাম 1.47 লাখ টাকা থেকে শুরু। সেই দিক খেয়াল রেখেই হিরো Xoom 160 ADV স্কুটারটির দাম রাখতে পারে প্রায় 1.2 লাখ টাকা। মনে করা হচ্ছে ফ্ল্যাগশিপ স্কুটার ক্রেতাদের আকর্ষিত করার জন্য এই দামটি রাখা হয়েছে।

Hero Xoom 160 ADV Engine

ইঞ্জিনের মামলায় হিরো সবসময়ই নিজেদেরকে আগিয়ে রাখার চেষ্টা করে, নতুন প্রজন্মের কথা ভেবেই উচ্চ ক্ষমতা সম্পন্ন 160 CC যুক্ত লিকুইড কুল i3S BS6 ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা ট্রাফিকে দাঁড়িয়ে থাকাকালীন ক্লাচের মাধ্যমে অটোমেটিক স্টার্ট এবং স্টপ হতে পারে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 14 bhp ক্ষমতা উৎপাদন করতে সক্ষম। এর সাথেই ভারতীয় বাজারে সব থেকে প্রথম 160 CC যুক্ত ইঞ্জিন স্কুটারের ব্যবহার করা হয়েছে।

Hero Xoom 160 ADV Brake & Suspence

ভারতীয় রাস্তায় স্কুটার টি থামানোর জন্য ব্যবহার করা হয়েছে ডুয়েল ডিস ব্রেক, তবে শুধুমাত্র সামনের চাকাতেই ABS সিস্টেম ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। স্মুথ কন্ট্রোলিং এবং আরামদায়ক রাইডিং এর জন্য সামনে ব্যবহার করা হয়েছে RSU টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনের দিকে দেওয়া হয়েছে টুইন রিয়ার শক সাসপেনশন।

দুর্দান্ত ডিজাইন এবং ফিচার্স নিয়ে টক্কর দিতে আসছে New Tata Harrier EV Price দেখুন

এছাড়া স্টোরেজের জন্য সিটের নিচের দিকে একটি বড় জায়গা দেওয়া হয়েছে, যেখানে অনায়াসে একটি হেলমেট রাখা সম্ভব। তবে মনে করা হচ্ছে সামনের মাসেই ভারতীয় বাজারে লঞ্চ করা হবে স্কুটারটি। এখানে স্কুটারটির সব থেকে বড় কম্পিটিটার হবে Yamaha Aerox 155.

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment