SBI SILVER ETF FUND: আবার মালামাল করা নতুন স্কিম নিয়ে হাজির হলো SBI, বিনিয়োগে পাওয়া যাবে দুর্দান্ত রিটার্ন

SBI Silver ETF Fund: ধনী তো সবাই হতে চায়, কিন্তু শুধু পরিশ্রম করে ধনী হওয়া একটু কষ্টকর। তাই বর্তমান সময়ে পরিশ্রমের সাথে সাথে একটু বুদ্ধি খাটিয়ে বিনিয়োগের কথা ভাবতে হবে, তাতেই পাওয়া যাবে সাফল্য। বিনিয়োগ করে দুর্দান্ত রিটার্ন পাওয়ার মতো অনেক রাস্তায় আছে, যেমন State Bank of India (SBI) এর নানান রকম স্কিম, যেখান থেকে ভালো রিটার্ন পাওয়া সম্ভব। স্টেট ব্যাঙ্ক তাদের Mutual Funds-এ বিনিয়োগ করার জন্য চমৎকার একটি স্কিম লঞ্চ করেছে যা কিনা “SBI Silver ETF Fund” নামে পরিচিত। আজকে আমি আপনাদের SBI Silver ETF Fund-এর সম্পর্কে খুঁটিনাটি সমস্ত কিছু নিয়ে বিস্তারিত জানাবো।

google news

স্টেট ব্যাঙ্কের আর একটি নতুন স্কিম “SBI Silver ETF Fund”

SBI Mutual Funds-এর তরফ থেকে জানানো হয়েছে যে, স্টেট ব্যাঙ্ক “এসবিআই সিলভার ইটিএফ ফান্ড অফ ফান্ড” নামের একটি নতুন স্কিম নিয়ে এসেছে। এই ফান্ডটি একধরণের ওপেন-এন্ডেড ফান্ড, যা কিনা শুধুমাত্র SBI Silver ETF Fund-এ বিনিয়োগ করবে। তবে এই অফারটি কেবলমাত্র ২৭ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত সাবস্ক্রিপশন জন সাধারণের জন্য খোলা থাকবে। সোজা কোথায় আপনাদের এই ফান্ডে বিনিয়োগ করতে হলে নির্দিষ্ট তারিখের মধ্যে করতে হবে। NFO সময়কালে, সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ হবে ৫,০০০ টাকা, এবং এর পর থেকে আপনি প্রতি ১ টাকার গুণিতক বিনিয়োগ করতে পারবেন।

অবশ্যই পড়ুন: চক্রবৃদ্ধি সুদের জাদুতে একজন সাধারণ খেটে খাওয়া মানুষও হতে পারেন লাখপতি, জানুন বিস্তারিত

এই স্কিমে বিনিয়োগ করা কতটা লাভবান হবে

আমরা দেখতে পাচ্ছি দিন দিন সব ধরণের ধাতুর চাহিদা এবং মূল্য বৃদ্ধি পাচ্ছে, এই বৃদ্ধির প্রধান কারণ হলো বৈশ্বিক অর্থনৈতিক বর্তমান অবস্থা। যার কারণেই মানুষ সোনার সাথেই রুপো অর্থাৎ সিলভারে বিনিয়োগের কথা ভাবছে। রুপো এমন এক ধরণের মূল্যবান ধাতু, তা কেবল মুদ্রাস্ফীতির বিরুদ্ধে একটি সুরক্ষা প্রদান করে না, এর সাথেই শিল্প খাতেও দারুন ভাবে ব্যবহৃত করা হয়। যেমন ধরুন ইলেকট্রনিক্স এবং নবায়নযোগ্য শক্তি ক্ষেত্রে বৃদ্ধি পাচ্ছে, যার কারণেই পরবর্তী সময়ে রূপার চাহিদা ব্যাপক হারে বাড়তে পারে।

এসবিআই মিউচুয়াল ফান্ডের এমডি এবং সিইও শমসের সিং জানিয়েছেন, “রূপা কেবল একটি মূল্যবান ধাতু নয়, এটি একটি শিল্প ধাতুও। এর চাহিদা ইলেকট্রনিক্স এবং নবায়নযোগ্য শক্তির মতো সেক্টরে বাড়বে, যা দীর্ঘমেয়াদে এর মূল্য বাড়াতে সহায়তা করবে।”

অবশ্যই পড়ুন: MULTIBAGGER STOCK: এই ৩টি সরকারি স্টক বিনিয়োগকারীদের করেছে মালামাল, ১০ গুণেরও বেশি রিটার্ন মাত্র ২ বছরেই

সবিআই মিউচুয়াল ফান্ডের ডেপুটি এমডি এবং জয়েন্ট সিইও জানিয়েছেন যে এই ফান্ডটি বিনিয়োগকারীদের কম খরচে বিনিয়োগের সুযোগ এবং তারল্য সুবিধা দেয়। এই ফান্ড তার মোট সম্পদের কমপক্ষে ৯৫% এবং সর্বাধিক ১০০% সিলভার এবং সিলভার-সম্পর্কিত উপকরণে বিনিয়োগ করবে। বাকি ৫% পর্যন্ত সম্পদ সরকারি সিকিউরিটিজে (যেমন G-Secs, SDLs, ট্রেজারি বিল), ত্রিপক্ষীয় রেপো এবং লিকুইড মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা হবে।

আমরা আপনাদের জানিয়ে রাখি আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI)-এর কোনো উপদেশকারী নয়। আমরা শুধু আপনাদের বিনিয়োগ সম্পকে নতুন নতুন খবর দিয়ে থাকি, যাতে করে আপনারা সবসময় খবর গুলির সাথে আপডেট থাকেন। যে কোনো জায়গায় বিনিয়োগ করার আগে অবশ্যই একজন বিনিয়োগ বিশষজ্ঞের কাছ থেকে পরামর্শ নিতে ভুলবেন না।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment