SBI FD RETURNS: দুর্দান্ত রিটার্ন দিচ্ছে স্টেট ব্যাংক, ৫০ হাজার টাকা‌ ফিক্সড ডিপোজিটে মেয়াদ শেষে কত রিটার্ন পাবেন, দেখুন।

SBI 50000 FD Interest Rate : আমাদের প্রায় সকলের একটা বিশ্বাস যোগ্য ব্যাঙ্কের তালিকায় SBI সবথেকে উপরে থাকে,আর তাইতো গ্রাম থেকে শহর পর্যন্ত বেশিরভাগ মানুষের কাছে SBI ব্যাঙ্কে খাতা আছে। বিগত কয়েক বছর ধরেই এই ব্যাঙ্ক তাদের গ্রাহকদের দুর্দান্ত সব সুবিধা দিয়ে আসছে, ফিক্সড ডিপোজিট থেকে রেকারিং মিউচুয়াল ফান্ড সব ক্ষেত্রেই দারুন রিটার্ন দিচ্ছে SBI. তবে বহু বছর ধরেই মানুষের কাছে ফিক্সড ডিপোজিট সবথেকে নিরাপদ বিনিয়োগ মনে করা হয়। আজকে আমি আপনাদের স্টেট ব্যাংকে ৫০ হাজার টাকা জমা করলে কত সময় পর কত টাকা রিটার্ন পাবেন সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

google news

স্টেট ব্যাংক ফিক্সড ডিপোজিটের সুদের হার (SBI 50000 FD Interest Rate)

স্টেট ব্যাংক সবসময় তাদের গ্রাহকদের ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটের জন্য অফার করে। তবে ৭ দিন থেকে শুরু করে ১০ বছর পর্যন্ত মেয়াদে সুদের হার সর্বনিম্ন ৩ শতাংশ থেকে শুরু করে সর্বোচ্চ ৭ শতাংশ পর্যন্ত অফার করে। এখানে SBI ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে মূল আকর্ষণীয় বিষয় হলো শুধুমাত্র সিনিয়র সিটিজেনরা সমস্ত মেয়াদের ক্ষেত্রেই ০.৫০ শতাংশের বেশি সুদ পাবেন। আমি আপনাদের সুবিধার জন্য ৫০,০০০ টাকা ফিক্সড করলে কত সময়ে কত রিটার্ন পাবেন তার একটা তালিকা তৈরী করেছি যেটি নিচে দেওয়া হলো।

৫০,০০০ টাকার ফিক্সড ডিপোজিটে রিটার্নের তালিকা

আসুন তাহলে দেরি না করে দেখে নিন ৫০,০০০ টাকা যদি স্টেট ব্যাংকে ফিক্সড ডিপোজিট করেন তাহলে কত সময় পর কত টাকা রিটার্ন পাবেন দেখে নিন।

মেয়াদ রিটার্নের পরিমাণ (সাধারণ নাগরিক)রিটার্নের পরিমাণ (সিনিয়র সিটিজেন)
৬ মাস৫০,৮৭৫ টাকা ৫১,০০০ টাকা 
১ বছর৫৩,৪৮৮ টাকা ৫৩,৭৫১ টাকা 
২ বছর ৫৮,০১১ টাকা৫৩,৮৫৭ টাকা
৩ বছর ৬১,১২০ টাকা৬২,০২৭ টাকা
৫ বছর ৬৯,০২১ টাকা ৭২,৪৯৭ টাকা
১০ বছর ১,০১,০৬৮ টাকা ১,০৬,১৫৪ টাকা 

আশাকরি আপনারা স্টেট ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট রিটার্ন সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। এই ধরণের নতুন নতুন বিনিয়োগ সম্পর্কে আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ভিসিট করতে ভুলবেন না।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment