MUTUAL FUNDS: মাত্র মাসিক ৭৯০ টাকা TATA কোম্পানির এই ফান্ডে বিনিয়োগ করে হতে পারবেন লাখপতি

Mutual Funds: আপনি যদি কম সময়ে দুর্দান্ত রিটার্ন পেতে চান, তাহলে অবশ্যই একটু রিস্ক নিতে হবে। সেরা ফল পাওয়ার জন্য কিন্তু ব্যাঙ্ক অথবা পোস্টঅফিসের বদলে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের কথা ভাবতে হবে। এখানে আমি আজকে ‘TATA’ কোম্পানির একটি মিউচুয়াল ফান্ড স্কিম সম্পর্কে ভালোভাবে জানকারী দেব। এই স্কিমটি যেকোনো ব্যাঙ্কের FD-র থেকে প্রায় তিনগুন রিটার্ন দিয়েছে।

google news

এই ফান্ডে আপনি যদি প্রত্যেক মাসে শুধুমাত্র ৭৯০ টাকা করে ৫ বছর জমা করেন, তারপরই আপনি লাখপতি হতে পারবেন। মিউচুয়াল ফান্ড স্কিমটির নাম হলো “Tata Small Cap Fund Regular Growth”। আসুন তাহলে ভারতের সনামধন্য সংস্থা টাটার মিউচুয়াল ফান্ডটির ব্যাপারে বিস্তারিত জানা যাক।

অবশ্যই পড়ুন: Mutual Fund SIP: মাসিক সামান্য কিছু টাকা SIP করে কোটিপতি হতে পারেন! বুঝুন চক্রবৃদ্ধির আসল শক্তি

Tata Small Cap Fund Regular Growth (Mutual Funds)

TATA-র এই মিউচুয়াল ফান্ডটি সাধারণত শেয়ার মার্কেটের স্মল ক্যাপ কোম্পানিগুলোতে বিনিয়োগ করে থাকে, এরফলে এই Mutual Funds টি থেকে অনেক ভালো রিটার্ন পাওয়া যায়। যদিও এই ধরণের স্মল ক্যাপ ফান্ড গুলিতে ঝুঁকির পরিমান খানিকটা বেশি হয়ে থাকে। গত ১ বছরের ফান্ডটির রিটার্নের কথা যদি আপনাদের বলি, এই ফান্ডটি বিনিয়োগকারীদের প্রায় ৪৪ শতাংশ পর্যন্ত বিরাট রিটার্ন দিয়েছে। এখান থেকেই বোঝা যাচ্ছে ফান্ডটি বিনিয়োগকারীদের কিভাবে বড়োলোক করে তুলেছে।

বিগত ৩ বছরে ফান্ডটি থেকে প্রায় ২৭ শতাংশ, গত ৫ বছরে ২৯ শতাংশ এবং ফান্ডটি লঞ্চ করার পর থেকে বর্তমান সময় পর্যন্ত ২৭ শতাংশের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। Tata Small Cap Fund Regular Growth এর ফান্ড সাইজ ৭০৮৩ কোটি টাকা (৩১ মে, ২০২৪ অনুযায়ী) তবে এই ফান্ডটিতে আপনি সর্বনিম্ন ১০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫০০০ টাকা অতিরিক্ত বিনিয়োগ করার সুযোগ পাবেন। এছাড়াও মাত্র ১০০ টাকার মাসিক SIP করতে পারবেন যা অনেক কম।

অবশ্যই পড়ুন: SBI FD RETURNS: দুর্দান্ত রিটার্ন দিচ্ছে স্টেট ব্যাংক, ৫০ হাজার টাকা‌ ফিক্সড ডিপোজিটে মেয়াদ শেষে কত রিটার্ন পাবেন, দেখুন।

মাত্র ৭৯০ টাকা জমা করেই হতে পারেন লাখপতি

আপনারা চক্রবৃদ্ধি সুদের কথা হয়তো জানেন, এই চক্র বৃদ্ধি হারে টাকা বাড়তে বাড়তে কখন যে একটি বড়ো তহবিল তৈরি হবে, তা আপনি হয়তো ধরণনাও করতে পারবেন না। যেমন ‘Tata Small Cap Fund Regular Growth’-এ আপনি যদি সর্বনিম্ন ৭৯০ টাকারও SIP শুরু করলেন তাহলে ৫ বছরেও লাখপতি হতেন। এখনো আপনি যদি প্রতিমাসে ৭৯০ টাকার SIP শুরু করেন এবং অতীতের রিটার্ন এর মতো যদি ২৭ শতাংশও রিটার্ন দেয়, তাহলে ৫ বছরে আপনি মোট ১,০০,৫২৮ টাকা রিটার্ন পাবেন। যেখানে আপনার বিনিয়োগের পরিমান হবে ৪৭,৪০০ টাকা এবং প্রাপ্ত সুদের পরিমাণ হবে ৫৩,১২৪ টাকা।

সতর্কীকরণ: এখানে SIP-তে নিবেশের ব্যাপারে ক্যালকুলেশন দেওয়া হয়েছে। আমরা কিন্তু আপনাদের নিবেশ করার যুক্তি দিচ্ছি না, মিউচুয়াল ফান্ডে নিবেশ ঝুঁকির সাপেক্ষ, কোনো বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার উপদেষ্টার সাথে পরামর্শ নিতে ভুলবেন না

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment