কলকাতা সিটি সিভিল কোর্টে বিপুল নিয়োগ! ৮ম শ্রেণী পাশ করলেই মিলবে চাকরি, আবেদন করুন আজই

কলকাতা সিটি সিভিল কোর্টে বিপুল নিয়োগ :- আমাদের রাজ্যের সকল চাকরিপ্রার্থীদের জন্য একটি সুখবর সামনে এসেছে। যেখানে আমরা একটি বিজ্ঞপ্তিতে দেখতে পেয়েছি কলকাতা সিটি সিভিল কোর্টে প্রচুর কর্মীর প্রয়োজন বিভিন্ন বিভাগে। আমাদের দেশের যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা সহ সারা দেশের যে কোনো প্রান্ত থেকে এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবেন। এই কলকাতা সিটি সিভিল কোর্টের শুন্যপদগুলিতে পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এই শুন্যপদগুলিতে আবেদন করার জন্য আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ সহ সমস্ত কিছু এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম।

google news
কলকাতা সিটি সিভিল কোর্টে বিপুল নিয়োগ

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য

কলকাতা সিটি সিভিল কোর্টে এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য নিচের তালিকাটিতে দেওয়া হল। আপনি যদি কলকাতা সিটি সিভিল কোর্টের এই নিয়োগ প্রক্রিয়াটিতে অংশগ্রহণ করতে চান তাহলে অবশ্যই নিচের তালিকাটি ভালো করে দেখে নিন।

বিষয়বিবরণ
পদের নামEnglish Stenographer ও Peon
মোট শূন্যপদ১৬ টি।
শিক্ষাগত যোগ্যতাস্টেনোগ্রাফার পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ সহ কম্পিটার অপারেটিং বিষয়ে সংশ্লিষ্ট কোর্সের সার্টিফিকেট অর্জন করে থাকতে হবে। একই সঙ্গে আবেদনকারীকে শর্ট হ্যান্ড টাইপিং -এ দক্ষ হতে হবে। অপরদিকে পিওন পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিদ্যালয় অথবা মাদ্রাসা থেকে নূন্যতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে।
মাসিক বেতনস্টেনোগ্রাফার পদের মাসিক বেতন হল ৩২,১০০/- টাকা। পিওন পদের মাসিক বেতন হল ১৭,০০০/- টাকা।
বয়সসীমাআবেদনকারীর বয়স ১৮ বছরের ঊর্ধ্বে এবং ৪০ বছরের নিম্নে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় থাকবে।
আবেদনের শেষ তারিখ১৮ জুলাই, ২০২৪।

আবেদন পদ্ধতি

সকল চাকরিপ্রার্থী অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারবেন। আসুন নিচের তালিকায় দেখে নিই কিভাবে অনলাইনে এই কলকাতা সিটি সিভিল কোর্টে এই নিয়োগ প্রক্রিয়াটিতে আবেদন করবেন।

  1. সবার প্রথম আপনাকে আপনার ওয়েবব্রাউজারে সংস্থার নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট https://www.calcuttahighcourt.gov.in/ যেতে হবে।
  2. এরপর আপনাকে অফিসিয়াল প্রোটালটির মধ্যে ‘Apply Online’ অপসনটি খুঁজে আবেদনপত্রটি পূরণ করতে হবে।
  3. আবেদনপত্র পূরণ করার পর প্রয়োজনীয় ডকুমেন্টগুলি নির্দেশ অনুযায়ী ফরম্যাটে আপলোড করতে হবে।
  4. এরপর আপনাকে এই পদটির জন্য যে আবেদন ফি ধার্য করা হয়েছে, সেই টাকা জমা করে আবেদনপত্রটি ‘Submit’ করতে হবে।

আবেদন ফি

ইংলিশ স্টেনোগ্রাফার পদটির সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ৩৫০/- টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ৪০০/- টাকা আবেদন ফি রাখা হয়েছে। এছাড়াও, পিওন পদটির সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ২০০/- টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ২৫০/- টাকা আবেদন ফি রাখা হয়েছে।

গুরুত্বপূর্ণ লিংক

  অফিসিয়াল নোটিশ Download

 অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

শেষ কথা

সকলকে অশেষ ধন্যবাদ,আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ার জন্য। আমাদের এই সাইটে আমরা প্রতিনিয়ত নতুন ফোনের আপডেট, নতুন গাড়ির আপডেট,সরকারি নিয়োগ ও প্রকল্প এবং বিভিন্ন বস্তুর বর্তমানে সঠিক দাম কত চলছে সেই সম্পর্কে আপডেট দিয়ে থাকি। আপনি যদি নতুন ফোনের আপডেট, নতুন গাড়ির আপডেট, সরকারি নিয়োগ ও প্রকল্প এবং বিভিন্ন বস্তুর বর্তমানে সঠিক দাম কত চলছে এই সম্পর্কে আপডেটেড থাকতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিসিট করতে পারেন।

এছাড়াও, MSME Loan 2024: ঘরে বসে MSME লোন পান ২ কোটি টাকা পর্যন্ত, কোনো রকম সিকিউরিটি ছাড়াই এই সম্পর্কে সঠিক তথ্য পেয়ে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনার চেনা মানুষদের সাথে শেয়ার করে দেবেন ও এই পোস্টটি সম্পর্কে বা আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার যদি কিছু বলার থাকে তাহলে আপনি তা কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সমস্ত কমেন্টের গুরুত্ব সমানভাবে দেব।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment