এবার ১০০০ টাকা করে পাবে ৫০ হাজারেও বেশি মানুষ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

১০০০ টাকা করে পাবে ৫০ হাজারেও বেশি মানুষ :- পশ্চিমবঙ্গে বার্ধক্য ভাতা ২০ লক্ষ ৬৫ হাজার মানুষের জন্য বরাদ্দ থাকলেও, বর্তমানে বার্ধক্য ভাতা প্রাপকের সংখ্যা ২০ লক্ষ ১৫ হাজার। সুতরাং, বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রায় ৫০ হাজার মানুষ এই সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। কিন্তু । এবার পশ্চিমবঙ্গ সরকার একটি সিদ্ধান্তে এসেছে, যেখানে এই বঞ্চিত ৫০ হাজার মানুষ এই প্রকল্পের সুবিধা পাবে। ইতিমধ্যেই রাজ্যের এক বিশিষ্ট আধিকারিক জানিয়েছেন, যেহেতু কেন্দ্র যে টাকাটা দেয়, সেটা রাজ্যের প্রাপ্য তাই কেন্দ্রীয় বার্ধক্য ভাতার পোর্টালে আরও ৫০ হাজার নতুন মানুষের নাম এন্ট্রি করা হচ্ছে।

google news

আপনাদের জানিয়ে রাখি, রাজ্য সরকারের কাছে কেন্দ্র সরকারের বকেয়া বাকি প্রায় ১.৫ লক্ষ কোটি টাকা। তার সত্যেও, আমাদের রাজ্য সরকার সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা ও স্বাস্থ্যসাথীর মতো একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের মাধ্যমে। বরাদ্দ টাকা সঠিক সময়ে না পেয়ে ইতিমধ্যেই বিভিন্ন জনমুখী প্রকল্প চালাতে গিয়ে চাপে পড়তে হচ্ছে আমাদের রাজ্য সরকারকে। তার মধ্যে আবার নতুন করে আরও ৫০ হাজার মানুষকে বার্ধক্য ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আমাদের এই জনদরদী সরকার।

১০০০ টাকা করে পাবে ৫০ হাজারেও বেশি মানুষ

১০০০ টাকা করে পাবে ৫০ হাজারেও বেশি মানুষ

আপনাদের জানিয়ে রাখি, এই বার্ধক্য ভাতার প্রকল্পের জন্য খুব সামান্য টাকা দেয় কেন্দ্র সরকার। যেখানে আপনার বয়স যদি ৬০ থেকে ৮০ বছর এর মধ্যে হয়ে থাকে তাহলে আপনি কেন্দ্র সরকারের কাছ থেকে ২০০ টাকা করে ভাতা পাবেন ও আপনার বয়স যদি ৮০ বৎসরের বেশি হয় তাহলে আপনি কেন্দ্র সরকারের কাছ থেকে ৩০০ টাকা করে ভাতা পাবেন। কিন্তু আমরা লক্ষ করেছি আমাদের রাজ্য সরকার এই ভাতা ২০২১ সাল থেকে বাড়িয়ে ১,০০০ টাকা করে দেবার কত সিদ্ধান্ত নিয়েছে।

যার কারণে, এই বার্ধক্য ভাতা দিতে গিয়ে রাজ্য সরকারের পকেট থেকে মাথা পিছু প্রায় ৬০০ থেকে ৭০০ টাকা অতিরিক্ত খরচ করতে হচ্ছে আমাদের রাজ্য সরকারকে। তার পরেও রাজ্য সরকারের তরফ থেকে এক উচ্চ পদস্থ কর্তা ইতিমধ্যেই জানিয়েছেন, ৫০ হাজার নতুন উপভোক্তার নাম নির্দিষ্ট পোর্টালে তোলা হচ্ছে এবং যত তাড়াতাড়ি সম্ভব এই কাজ সম্পন্ন করতে বলা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। তিনি ও জানান খুব শীঘ্রই এই ৫০ হাজার মানুষ তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা দেখতে পাবেন।

করা পাবেন এই টাকা

  1. এই প্রকল্পের সুবিধা নিতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে।
  2. আপনার বয়স যদি ৬০ বৎসরের বেশি হয় তাহলে আপনি এই সুবিধা পাবেন।
  3. এছাড়া, আপনার যদি কোনো রকম শারীরিক অক্ষমতা থাকে, তাহলে আপনার বয়স অবশ্যি ৫৫ বৎসরের ঊর্ধ্বে হতে হবে।

যোগাযোগের মাধ্যম

বার্ধক্য পেনশন প্রকল্প হেল্পডেস্ক ইমেলমহিলা ও শিশু উন্নয়ন এবং সমাজকল্যাণ দপ্তর হেল্পলাইন নম্বরমহিলা ও শিশু উন্নয়ন এবং সমাজকল্যাণ দপ্তর হেল্পডেস্ক ইমেল
[email protected]033-23341563 অথবা
033-23371797
[email protected]

শেষ কথা

সকলকে অশেষ ধন্যবাদ,আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ার জন্য। আমাদের এই সাইটে আমরা প্রতিনিয়ত নতুন ফোনের আপডেট, নতুন গাড়ির আপডেট,সরকারি নিয়োগ ও প্রকল্প এবং বিভিন্ন বস্তুর বর্তমানে সঠিক দাম কত চলছে সেই সম্পর্কে আপডেট দিয়ে থাকি। আপনি যদি নতুন ফোনের আপডেট, নতুন গাড়ির আপডেট, সরকারি নিয়োগ ও প্রকল্প এবং বিভিন্ন বস্তুর বর্তমানে সঠিক দাম কত চলছে এই সম্পর্কে আপডেটেড থাকতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিসিট করতে পারেন।

এছাড়াও, এবার ১০০০ টাকা করে পাবে ৫০ হাজারেও বেশি মানুষ, ঘোষণা মুখ্যমন্ত্রীর এই সম্পর্কে সঠিক তথ্য পেয়ে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনার চেনা মানুষদের সাথে শেয়ার করে দেবেন ও এই পোস্টটি সম্পর্কে বা আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার যদি কিছু বলার থাকে তাহলে আপনি তা কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সমস্ত কমেন্টের গুরুত্ব সমানভাবে দেব।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment