MULTIBAGGER STOCK: এই ৩টি সরকারি স্টক বিনিয়োগকারীদের করেছে মালামাল, ১০ গুণেরও বেশি রিটার্ন মাত্র ২ বছরেই

Multibagger Stock: বর্তমানে ভারতবর্ষের বহু মানুষ স্টক মার্কেটের উপর দারুণ ভাবে ঝুঁকে পড়েছে , তবে স্টক মার্কেট থেকে তারাই ভালোরকম টাকা ইনকাম করতে পারবেন যারা নিয়মিত শেয়ার বাজারের খবর রাখেন। এর সাথেই যাদের স্টক মার্কেটের বিষয়ে জ্ঞান রয়েছে এবং সঠিক ষ্টোকে বিনিয়োগ করেন। বিগত কয়েক বছরে দারুন ভাবে কিছু সরকারি স্টকের দাম অনেক বেড়েছে। এর মধ্যে বেশ কয়েকটি স্টক আছে যেগুলি বিনিয়োগ কারীদের বাম্পার রিটার্ন দিয়েছে। আমি আপনাদের আজকে সেরা ৩ টি স্টকের কথা বলবো যেগুলি ২ বছরে বিনিয়োগকারীদের টাকা ১০ গুণের বেশি করে দিয়েছে।

google news

সেরা ৩টি সরকারি Multibagger Stock মালামাল করেছে

এই তালিকায় বেশ কয়েকটি মাল্টিব্যাগার স্টক (Multibagger Stock) রয়েছে যেগুলি বিগত কয়েক ববছরে বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে। তালিকার শীর্ষে রয়েছে মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders), কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard) এবং রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam) আপনারা যারা স্টক মার্কেটের সাথে যুক্ত তারা নিশ্চই জানেন, এই ৩ টি সরকারি স্টক বিনিয়োগকারীদের মাত্র ২ বছরেই ১,০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়ে মালামাল করে দিয়েছে। মনে করুন যেসব নিবেশকারীরা ২ বছর আগে আগে বিনিয়োগ করেছিলেন তারা কিন্তু বর্তমান সময়ে ১০ গুনের বেশি টাকা রিটার্ন পেয়েছে। স্টকগুলির ব্যাপারে বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

অবশ্যই পড়ুন: LIC FIXED DEPOSIT PLAN 2024: শুধুমাত্র ২ লাখ টাকা জমা করলেই ১৩ লাখ টাকা রিটার্ন পেয়ে যাবেন

রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam)

গত শুক্রবার অর্থাৎ ২১ জুন, ২০২৪ রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam) এর শেয়ার NSE-তে ৪০৯.৯০ টাকায় বন্ধ হয়েছে। যার মূল্য ২ বছর আগে ২৪ জুন, ২০২২-তে প্রায় ৩০.২০ টাকা ছিল। শুধুমাত্র এই শেয়ারটির দাম কেবল ২ বছরে ১,২৫৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ আপনি যদি ২ বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে আজ ১৩.৫৭ লক্ষ টাকার মালিক হতেন। যা কিনা ১০ গুণের বেশি টাকা রিটার্ন দিয়েছে মাত্র ২ বছরে।

মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders)

আজকের তারিখ থেকে প্রায় ২ বছর আগে অর্থাৎ ২৪ জুন, ২০২২ মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders) স্টকের মুল্য ছিল NSE-তে প্রায় ২৪৫.৩০ টাকা। এই সপ্তাহে ২১ জুন, ২০২৪ শুক্রবার ৩,৮৯৮ টাকায় গিয়ে থেমেছে। ভাবুন যেসব বিনিয়োগকারীরা এই শেয়ারে টাকা লাগিয়েছিলেন তারা মাত্র ২ বছরে ১,৪৮৮ শতাংশ রিটার্ন পেয়েছে। অর্থাৎ যারা এই সরকারি স্টকটির গুরুত্ব ভেবে বিনিয়োগ করেছিলেন আজকের সময়ে তাদের বিনিয়োগ করা টাকা ১৫ গুনে পৌঁছেছে।

অবশ্যই পড়ুন: MUTUAL FUNDS: মাত্র মাসিক ৭৯০ টাকা TATA কোম্পানির এই ফান্ডে বিনিয়োগ করে হতে পারবেন লাখপতি

কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard)

কোচিন শিপইয়ার্ড একটি খুবই জনপ্রিয় স্টক, এই স্টকটির মুল্য ২১ জুন, ২০২৪ NSE-তে ২,১৩৯ টাকায় ক্লোজ করেছে। যার মূল্য আজ থেকে ২ বছর আগে ২৪ জুন, ২০২২-তে প্রায় ১৫৫.৯০ টাকা ছিল। এই সরকারি স্টক গত ২ বছরে বিনিয়োগকারীদের ১,২৭২ শতাংশ রিটার্ন দিয়েছে। ভাবুন ২ বছর আগে কোনো ব্যাক্তি যদি এই স্টকে মাত্র ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজকে তা ১৩.৭২ লক্ষ তাকে রূপান্তরিত হতো।

আপনাদের জানিয়ে রাখি আমরা কোনো রেজিস্টার প্রাপ্ত স্টক উপদেশকারি নয়, আমরা শুধুমাত্র মানুষের মাঝে বিভিন্ন ধরণের স্টক এবং শেয়ার বাজারে খবর দিয়ে আপডেট রাখি। শেয়ার বাজারে নিবেশ করার আগে অবশ্যই আপনাদের বাজার সম্মন্ধে জ্ঞান থাকা দরকার নাহলে নিজেদের টাকা খোয়াতে পারেন।

Hello friends I'm Subham Manna. I'm a Tech expert and i love research and write on Mobile & Tech. I have 5 years exprience on blogging. This is my personal website, here i post daily new mobiles & Tech update.

Leave a Comment